,

সরকার চা শ্রমিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে- প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি

মাধবপুর প্রতিনিধি : মাধবপুরে সরকারি বরাদ্দকৃত ঋনের টাকা এবং বিনামূল্যে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, স্মার্ট কেইন বিতরন করেছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী (এমপি)। গতকাল (শুক্রবার) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নিবার্হী অফিসার মোঃ মনজুর আহসানের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী (এমপি)।
মোঃ ইকবাল হোসেন খাঁন ও মোঃ মিজানুর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন থানার ওসি আব্দুর রাজ্জাক, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ফারজানা বিনতে মাহমুদ, উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান, সমাজসেবা কর্মকর্তা আশ্রাব আলী তাপস, মুক্তিযোদ্ধা সুকোমল রায়, আওয়ামীলীগ নেতা তাজুল ইসলাম, মাধব রায়, মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি ফারুক পাঠান সহ অনেকেই।
অনুষ্টানে ৬০ জন মানুষের মাঝে ২৩ লাখ ১৮ হাজার টাকা ক্ষুদ্র ঋনের টাকা, মাধবপুর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ৩০ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার ও ১০ জন কে স্মার্ট কেইন তুলে দিয়েছেন মন্ত্রী।
বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এড. মাহবুব আলী বলেন, বৈশ্বিক করোনা মহামারী ও রাশিয়া ইউক্রেনের যুদ্ধের প্রভাব মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে। এ কারণে এখন বিশ্বে শেখ হাসিনা প্রশংসিত।
সরকার দেশের পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠীকে উন্নয়নের মূল স্রোতে ফিরিয়ে আনতে কাজ করছে। বেদে, তৃতীয় লিঙ্গ, হরিজন, দলিত, বিকালঙ্গ ও চা শ্রমিক জনগোষ্ঠীর জন্য উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করায় তাদের জীবনমান উন্নত হচ্ছে। কৃষিখাতে প্রণোদনা ও কৃষি যান্ত্রিকীকরণ করায় দেশে খাদ্য শস্য ও সবজি উৎপাদন বৃদ্ধি পেয়েছে। এখন বিশ্বের ৭০টি দেশে সবজি রপ্তানী হচ্ছে। কৃষকরা যাতে কৃষি পণ্যের ন্যায্য দাম পায় সেজন্য বিদেশে বিমানে সবজি পাঠানো হচ্ছে। এখন দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ সুবিধা সৃষ্টি হওয়ায় মানুষের নাগরিক সুবিধা বৃদ্ধি পেয়েছে। ভূমিহীন মানুষদের পুনর্বাসন করতে সরকার ভূমি সহ ঘর তৈরি করে দিয়েছেন।


     এই বিভাগের আরো খবর